ডি.কে. আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমি এন্ড কলেজ।

D.K. Ideal Syed Atahar Ali Academy & College.

ডাসার, মাদারীপুর - ইআইআইএন ১১০৭১৮

News:
আগামী ১৭ মে/২০২৫ ও ২৪ মে/২০২৫ তারখিে শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে। ২০২৩ সালের ডিগ্রী(পাস) ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা সময়সূচি। ২০২৩ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার সংশোধিত সময়সূচি। ডি. কে. আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমি এন্ড কলেজের ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে স্নাতক(সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ। ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে স্নাতক(সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন সংক্রান্ত বিজ্ঞপ্তি। পবিত্র আশুরা উপলক্ষে কলেজ বন্ধ সংক্রান্ত নোটিশ ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচী। ২০২৩ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরমপূরণের সময় বৃদ্ধি সংক্রান্ত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য পরীক্ষা স্থগিত সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি। ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি।
আপডেট নোটিশ বোর্ড
View All Notice
সভাপতি মহোদয়ের বাণী

শিক্ষার্থীদের জ্ঞান অর্জন এবং তার প্রয়োগের ক্ষেত্রে সহায়তা দানই এ প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। শিক্ষাই জাতির উন্নতি, অগ্রগতি ও বিকাশের একমাত্র মাধ্যম। এসব স্মরণ রেখে এ প্রতিষ্ঠানের শুভযাত্রা। প্রচলিত শিক্ষার গতানুগতিক ধারা থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীদেরকে আধুনিক, বিজ্ঞানসম্মত ও যুগোপযোগী শিক্ষাদানের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বর্তমান প্রজন্মকে সত্যিকারের মানুষ গড়ার লক্ষ্যে ডি.কে. আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমী এন্ড কলেজপ্রতিষ্ঠানটি স্থাপন করে। সর্বোপরি প্রতিষ্ঠানটি আদর্শ মানুষ গড়ার অনন্য সাধনায় রত। Read More

অধ্যক্ষ মহোদয়ের বাণী

বাস্তব, যুগোপযোগী ও গুণগত মানসম্পন্ন শিক্ষা প্রদানই এ প্রতিষ্ঠানের প্রধান লক্ষ্য। বাংলাদেশে চাহিদার তুলনায় মানসম্মত স্কুল ও কলেজের সংখ্যা খুবই কম। সংখ্যাগরিষ্ঠ স্কুল ও কলেজগুলোতে অনুমোদিত পাঠ্যক্রম ও পাঠ্যসূচির আলোকে গতানুগতিক ধারায় শুধু শ্রেণিকক্ষে পাঠদান করা হয়ে থাকে। শিক্ষার্থীদের জীবনের সকল স্তরে তথা কর্মময় বাস্তব জীবনে চলার পথে পাথেয় হিসেবে শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা ও শৃঙ্খলাবোধ, ধর্মীয় ও মানবিক মূল্যবোধ ইত্যাদি গুণাবলী উজ্জীবনের কোন ব্যবস্থা বা প্রয়াস অনেক শিক্ষা প্রতিষ্ঠানে দৃশ্যমান নয়। Read More

আমাদের সম্পর্কে
গ্যালারি
Location
Address/Contact
Visitor
Today 35
This Week 117
This Month 537
This Year 4186
Total 32037